ফেসবুক মেসেঞ্জার টিপস

ফেসবুক মেসেঞ্জারের ৫টি গুরুত্বপূর্ণ টিপস!

ফেসবুক মেসেঞ্জারের ৫টি গুরুত্বপূর্ণ টিপস! ফেসবুক ব্যবহার করে কিন্তু মেসেঞ্জার ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীদের প্রায় ৯০% ব্যবহারকারীরা মেসেঞ্জারের সাধারণ ফিচারগুলোই ব্যবহার করে। বেশিরভাগ ব্যবহারকারীরাই মেসেঞ্জারের সেটিং ঘেটে দেখে না যে, ফেসবুক আমাদের জন্য কি কি ফিচার রেখেছে।

আজ মেসেঞ্জারের এমন কিছু ফিচার সম্পর্কে আলোচনা করবো, যে ফিচারগুলো আপনি হয়ত আগে কখনই দেখেননি। নতুন অবস্থায় একজন সাধারণ ইউজার এই ফিচারগুলো দেখলে সত্যিই অবাক হয়ে যাবে। ফিচারগুলো উপভোগ করতে প্রথমেই আপনি আপনার মেসেঞ্জারে প্রবেশ করুন। তারপর নিচের স্কিনশর্টগুলো ফলো করুন।

Chats –এ ক্লিক করুন।

ফেসবুক মেসেঞ্জার টিপস

Chats –এ ক্লিক করার পর সেটিংয়ে নিয়ে যাবে। সেটিংয়ে যাওয়ার পর Dark Mode নামে একটি অপশন দেখতে পাবেন। ওটাকে ক্লিক করলে আপনার মেসেঞ্জারটি Dark Mode-এ চলে যাবে। অর্থাৎ, মেসেঞ্জারের কালার চেঞ্জ হয়ে যাবে। এই ফিচারটি মূলত রাতে ব্যবহার করার জন্য দেওয়া হয়েছে। এটা ফিচারটি ব্যবহার করার ফলে আপনার চোখের (ব্লু-লাইট) সমস্যা কম হবে।

নিচের স্কিনশর্টটি ফলো করুন।

ফেসবুক মেসেঞ্জার ফিচার

(1) Active Status – এই ফিচারটি খুবই চমৎকার। এটার মাধ্যমে আপনার ফেসবুক এক্টিভিটি হাইড করতে পারবেন। অর্থাৎ, আপনি যদি সারাদিন ফেসবুক ব্যবহার করেন তবুও আপনার বন্ধুরা বলতে পারবে না যে আপনি ফেসবুকে এক্টিভ আছেন কি ’না। এই ফিচারটি উপভোগ করতে Active Status এ ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে। ওখান থেকে Turn Off  করে দিন।

(2) Username – এই ফিচারটিও অনেক সুন্দর। আপনি আপনার মেসেঞ্জারের জন্য একটি কাস্টম URL তৈরি করতে পারবেন। এটা করার ফলে আপনার ফেসবুক বন্ধুরা খুব সহজেই আপনাকে খুঁজে পেতে বা সহজে যোগাযোগ করতে সক্ষম হবে।

(3) Notifications & Sounds – এই ফিচারটিও খুবই গুরুত্বপূর্ণ। মেসেঞ্জার ব্যবহারকারীদের অনেকেই আছে মেসেজের ডিফল্ট সাউন্ডটি পরিবর্তন করতে চায়। অনেকদিন একই সাউন্ড শোনার পর বিরক্তবোধ করে। এই ফিচারটি তাদের জন্য। আপনি চাইলে আপনার মেসেঞ্জারের নোটিফিকেশন সাউন্ড এখান থেকে পরিবর্তন করতে পারবেন।

নিচের স্কিনশর্টটি ফলো করুন।

মেসেঞ্জার টিপস

Switch Account – এই ফিচারটিও অনেক গুরুত্বপূর্ণ। এটি মূলত তাদের জন্য, যাদের একাধিক ফেসবুক একাউন্ট আছে। একটি মেসেঞ্জার দিয়েই সবগুলো ফেসবুক একাউন্টের মেসেজ চেক করা যায়। এর জন্য কোনো একাউন্টে বারবার লগইন-লগইউট করতে হবে না। Switch Account ক্লিক করার পর আপনার মোবাইলের ফেসবুক অ্যাপসে লগইকৃত সমস্ত একাউন্টের নাম শো করবে। আপনার পছন্দমত ওখান থেকে অন্য একাউন্টে খুব সহকেই সুইচ করতে পারবেন।

নিচের স্কিনশর্টটি ফলো করুন।

ফেসবুক মেসেঞ্জার টিপস

বন্ধুরা, এই ছিল ফেসবুক মেসেঞ্জারের ৫টি গুরুত্বপূর্ণ টিপস! আশাকরি আপনি নতুন কিছু জানতে পেরেছেন। আপনার বন্ধুদের মাঝেও শেয়ার করে জানিয়ে দিন! এই বিষয়ে কারো কোনো প্রশ্ন বা মতামত থাকলে কমেন্টে জানান। ধন্যবাদ।

Add comment