Windows.old ফোল্ডার ডিলেট হয় না

কিভাবে কম্পিউটারের Windows.old ফোল্ডার ডিলেট করতে হয়? জেনে নিন

কম্পিউটার থেকে ফোল্ডার ডিলেট করা যায় না, এটা নিত্য-নতুন সমস্যা নয়। এই সমস্যায় অনেকেই পড়েছেন হয়ত। আমরাও এই সমস্যায় প্রায়ই পড়ে থাকি। তবে সমস্যার পাশাপাশি সমাধানের পথ খুঁজে নিই সবসময়। তো আজ আপনাদেরকেও শেখাবো কিভাবে কম্পিউটারের Windows.old ফোল্ডার ডিলেট করতে হয়?

তবে এটা শুধু কম্পিউটারের Windows.old ফোল্ডার ডিলেট করার জন্যই নয়। কম্পিউটারে যে কোনো ধরণের ফোল্ডার যদি ডিলেট নাহয় তবে এই প্রসেসটি সবার জন্যই কার্যকরী হবে।

চলুন জেনে নিই কিভাবে কম্পিউটারের Windows.old ফোল্ডার ডিলেট করতে হয়?

স্টেপ বাই স্টেপ দেখানো হয়েছে।

#Step 01 :  প্রথমে আপনার কম্পিউটার উইন্ডোজের সার্চ অপশন চালু করবেন।

#Step 02 : সার্চ বক্সে Clean up লিখবেন। দেখবেন Clean up নামে একটি সফওয়্যার চলে আসবে। সফটওয়ারটি চালু করলে নতুন একটি পপআপ আসবে।

কম্পিউটারের ফোল্ডার ডিলেট হয় না

#Step 03 : ড্রপডাউন মেনু থেকে আপনার কম্পিউটারের ডিক্স পার্টিশনটি সিলেক্ট করে দিন। ( যেই ডিক্সের ফোল্ডার ডিলেট করা যায় না, সেই ডিক্সটি সিলেক্ট করুন )। তারপর OK  বাটনে ক্লিক করুন। দেখবেন একটি নতুন পপআপ চলে আসবে।

Windows.old ফোল্ডার ডিলেট করার নিয়ম

#Step 04 : File to delete অপশন থেকে আপনার কাঙ্খিত ফোল্ডারটি খুঁজে বের করুন। File to delete অপশনে যদি কাঙ্খিত ফোল্ডারটি খুঁজে না পান তবে Clean up system files অপশনে ক্লিক করুন। তারপর আগের মতো একটি পপআপ আসবে। আবারো আপনার কম্পিউটারের কাঙ্খিত ডিক্সটি সিলেক্ট করে দিন এবং ডিলেট না হওয়া ফোল্ডারটি খুঁজে বের করুন।

কাঙ্খিত ফোল্ডারটি এবার নিশ্চয় পাবেন। ফোল্ডারটিতে টিকচিহ্ন দিন। আর বাকি সব ফোল্ডার থেকে টিকচিহ্ন তুলে নিন। এবার OK বাটনে ক্লিক করুন। দেখবেন নিচের স্কিনশর্টটির মতো একটি পপআপ আসবে।

How to delete Windows.old folder

#Step 05 : এখান থেকে Delete Files বাটনে ক্লিক করলেই কাঙ্খিত ফোল্ডারটি ডিলেট হয়ে যাবে।

তো এভাবেই কম্পিউটারের যে কোনো ফোল্ডার ডিলেট করতে পারবেন। আশাকরি বিষয়টি বুঝতে পেরেছেন।

=====>> এই বিষয়ে কোনো প্রশ্ন মতামত থাকলে কমেন্টে জানান। ধন্যবাদ।

Add comment