দেশসেরা ওয়েবসাইট ও গ্রাফিক্স উন্নয়ন সংস্থায় আপনাকে স্বাগতম!

 

প্রযুক্তির এই যুগে কম্পিউটার শিক্ষা ছাড়া দেশ-জাতি উন্নয়নের কথা ভাবাই যায় না। লাল-সবুজের এই দেশ, আমার প্রিয় মাতৃর্ভমি সমৃদ্ধ হোক, বিশ্বময় ছড়িয়ে পড়ুক প্রযুক্তির উত্থানে।  

NAZIRUL ISLAM NAKIB
Founder: It Nirman Institute

আমাদের ব্লগগুলো পড়ুন!

প্রবেশ করুন

আমাদের অভিজ্ঞতা

ওয়েব ডিজাইন ৬ বছরের অভিজ্ঞতা ৮০%
এসইও ৪ বছরের অভিজ্ঞতা ৭০%
গ্রাফিক্স ডিজাইন ৮ বছরের অভিজ্ঞতা ৯০%
ডিজিটাল মার্কেটিং ২ বছরের অভিজ্ঞতা ৮০%

সচারাচর প্রশ্নের উত্তর

ওয়েবসাইট তৈরির জন্য আমার কি কি প্রয়োজন হবে?
ওয়েবসাইট তৈরি করার জন্য প্রধানত একটি জিমেইল, হোস্টিং সার্ভার এবং ডোমেইন প্রয়োজন হবে। তাছাড়া, নাম, ঠিকানা এবং ওয়েবসাইট তৈরির যাবতীয় তথ্য দিতে হবে। আর এই তথ্যের উপরই ভিত্তি করে ওয়েবসাইট তৈরি করে দেওয়া হবে।
ডোমেইন হোস্টিং কোথায় থেকে ক্রয় করবো?
একটি ওয়েবসাইটের সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ডোমেইন। কেননা, ডোমেইনের মাধ্যমেই পরিচিতি ও কাঙ্খিত লক্ষ্য সাধন হয়। তাই অবশ্যই কোন ট্রাস্টেড ভালো কোম্পানি থেকে ডোমেইনটা নেওয়া প্রয়োজন। কেননা, আমাদের অভিজ্ঞায় এমন হয়েছে যে, ৩ -৪ বছর একাধারে ডোমেইন ব্যবহার করার পর ডোমেইন প্রোভাইডার কোম্পানি হঠাৎ উধাও হয়ে গেছে। এমন অনাকাঙ্খিত ঘটনা প্রতিনিয়তই অনেকের সাথে ঘটে যাচ্ছে।

আর এই অনাকাঙ্খিত সমস্যা নিরসনের জন্য আমরা আমাদের গ্রাহকদেকে ইন্টার ন্যাশানাল ডোমেইন হোস্টিং প্রোভাইডার Namecheap থেকে ডোমেইন কিনে দিই। উল্লেখ্য, অবশ্যই গ্রাহকের ইমেইল-ইনফরমেশন দিয়েই Namecheap থেকে ডোমেইন ক্রয় করা হয় বিধায় ১০০% Namecheap একাউন্টের এক্সেস গ্রাহকের হাতেই চলে যায়। তাই, ডোমেইন হারিয়ে ফেলার চান্স নেই এখানে। 

  • আপনি চাইলে আমাদের মাধ্যমেও সরাসরি Namecheap থেকে ডোমেইন ক্রয় করতে পারেন।
আপনারা কি কি এসইও করেন?
ওয়েবসাইট তৈরির পর ওয়েবপেজকে রেংকিংয়ে নিয়ে আসার জন্য এসইও (SEO) করার গুরুত্ব অপরসীম। আমরা সব ধরণের ওয়েবসাইট এসইও করে থাকি। উল্লেখ্য, যে কোনো ওয়েবসাইটের সিঙ্গেল ওয়েবপেজ বা ই-কোমার্সের সিঙ্গেল প্রোডাক্টকেও এসইও করে থাকি।
এসইও করার জন্য আমার কি কি প্রয়োজন হবে?
এসইও করতে গেলে যেহেতু অনপেজ অপটিমাইজ সহ ওয়েবসাইটের ভেতরে অনেক কাজ করতে হয়, সেহেতু ওয়েবসাইট লগইন ইনফরমেইন অবশ্যই সিকিউর ভাবে আমাদেরকে দিতে হবে।
গ্রাফিক্স ডিজাইন করানোর জন্য আমার কি কি প্রয়োজন হবে?
গ্রাফিক্স ডিজাইন যেহেতু পুরোপুরি নকশা রিলেটেড কাজ, তাই নকশার ধরণ ও নির্দেশিকার পূর্ণাঙ্গ ধারণা দিতে হবে। আর সেই ধারণার উপর ভিত্তি করেই গ্রাফিক্স ডিজাইনের সব কাজ সম্পাদন করা হয়।
ডিজিটাল মার্কেটিংয়ে আপনারা কি কি সার্ভিস দেন?
ডিজিটাল মার্কেটিং মানেই প্রচার করা। যে কোনো বিষয়ের প্রচার করতে গেলে প্রচার মাধ্যম, প্রচার এড়িয়া, কাঙ্খিত অডিয়েন্স আগেই নির্বাচন করতে হয়। ফেবুসক যেহেতু বিলিয়ন বিলিয়ন ইউজারের সমাগম, তাই ফেসুবকের প্রচারণাটাই সবচেয়ে জনপ্রিয়। পাশাপাশি প্রচারণার জন্য গুগল অ্যাডওয়্যারও বেস্ট একটি চয়েজ হতে পারে। গ্রাহকদের রুচির উপর ভিত্তি করেই আমরা পাটফর্ম সিলেক্ট করে মার্কেটিং করি।

আইটি নির্মাণ-এর সেবা নেওয়ার আগে জেনে নিন

➤ আমরা সর্বাগে গ্রাহকদের রুচিকে প্রাধান্য দিই। কোয়ালিটির প্রতি লক্ষ্য রেখেই আমাদের প্রতিটি কাজ সম্পূর্ণ করা হয়।

➤ আইটি নির্মাণ- এর প্রতিটি গ্রাহকের দেওয়া তথ্য আমাদের কাছে আমানত। তাই আমরা কখনও গ্রাহকের কোন তথ্যকে নিজেদের কাজে বা বাণিজ্যিক পারপাসে ব্যবহার করি না। 

➤ আইটি নির্মাণ- এর সেবা গ্রহণকারী প্রতিটি গ্রাহকই আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই গ্রাহকদেরকে সবসময় সর্বোচ্চ সাপোর্ট দিতে চেষ্টা করি।

➤  আমাদের কোন ত্রুটির জন্য যদি গ্রাহকেরা কোন প্রকার ক্ষতিগ্রস্ত হয়, তবে আমরা নিঃস্বার্থ ভাবে ত্রুটিমুক্ত করার জন্য চেষ্টা করি।

➤  গ্রাহকের কোন ভুল / অসাবধানতা / ত্রুতির জন্য যদি গ্রাহক নিজেই ক্ষতিগ্রস্ত হয়, তবে এই দায় গ্রাহকের উপরই বর্তাবে।

➤  গ্রাহকদের সেবা দিতে গিয়ে আমরা কোন প্রকার ক্ষতিকর বস্তু ব্যরহার করি না।

➤  অবশ্যই সার্ভিস নেওয়ার আগে ‘সার্ভিস’ সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়া বাধ্যতামূলক।

➤  যে কোন সার্ভিস নেওয়ার জন্য লিখিত চুক্তি অত্যাবশ্যক! কেননা, লিখিত চুক্তিতে সকল ইনফরমেশন ক্লিয়ার ও সুরক্ষিত থাকে। ( গ্রাহক সেবা নিশ্চিতকরণে আমাদের এই উদ্যোগের প্রতি যত্নবান হোন! )

যোগাযোগের জন্য নিচের খালিঘর পূরণ করুন

➤ ইমেইলে যোগাযোগের জন্য : [email protected]
➤ ফেসবুকে যোগাযোগের জন্য : আইটি নির্মাণ