স্মার্টফোনের প্রয়োজনীয় অ্যাপ

স্মার্টফোনের ৪ টি প্রয়োজনীয় অ্যাপস | যা আপনারও প্রয়োজন হবে

স্মার্টফোন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ও ইউজারফেন্ডলি ডিভাইস। টেকনোলোজির এই যুগে স্মার্টফোন ব্যবহারকারীদের সংখ্যা বুলেট গতিতে বেড়ে চলছে। সেই সাথে দৈনন্দন জীবনে মানুষের রুচি ও চাহিদার উন্নতিও ঘটছে। এই সমাজে স্মার্টফোন ব্যবহার করে না, এমন লোক খূঁজে পাওয়া খুবই ডিফিক্যাল বিষয়।

গুগলের তথ্য অনুযায়ী প্রদিতিন ১.৫ মিলিয়ন এন্ডয়েড ডিভাইস নতুন করে এক্টিভ হচ্ছে! নতুন -পুরাতন ইউজারদের রুচির মাঝে অনেক ব্যবধান আছে। তবে সকল ইউজাররাই চায় তাদের স্মার্টফোনটাকে ভালোভাবে ব্যবহার করতে। এজন্য থাকা চাই উন্নত মানের ব্যবহারযোগ্য বিভিন্ন অ্যাপস।

অ্যাপসের মাধ্যমেই একটি স্মার্টফোনের সৌন্দর্য্য বৃদ্ধি পায়, এবং ব্যবহারে তৃপ্তি আসে। অনেকেই মনে করে স্মার্টফোন মানেই গান শোনা, মুভি দেখা,  গেইম খেলা ইত্যাদি। এটা আসলে পুরোটাই বোকামি। তাই ’আইটি নির্মাণ’এর প্রিয় দর্শকদের কাছে এমন কিছু অ্যাপস শেয়ার করবো, যা দর্শকদের জীবনকে আরো উন্নতির দিকে নিয়ে যাবে ইনশাআল্লাহ।

স্মার্টফোনের কিছু প্রয়োজনীয় অ্যাপস

এন্ড্রয়েড ফোনের প্রয়োজনীয় অ্যাপ

 

১ | Avast Antivirus. এই অ্যাপটি Mobile Security এবং Virus Cleaner এর কাজে ব্যবহৃত হয়। একজন ইউজারের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো তার স্মার্টফোনটিকে বিভিন্ন ক্ষতি থেকে সুরক্ষিত রাখা।

Mobile Security, এটা সবচেয়ে ইম্পর্টেন্ট। আমরা যখন স্মার্টফোন ব্যবহারকারী, তখন আমাদের কিছু নিয়ম ফলো করেই স্মার্টফোন ব্যবহার করতে হবে। নাহয় যেকোনো সময় আমরা বিভিন্ন অনাকাঙ্খিত বিপদে পড়তে পারি। স্মার্টফোনের যদি কোনো সিকিউরিটি না থাকে, তবে আমাদের অজান্তেই গুরুত্বপূর্ণ তথ্যগুলো চুরি হওয়ার চাঞ্জ থাকে। আর এভাবে হ্যাকিং, ব্ল্যাকমেইল ও সম্মানহানির আশংঙ্কা থাকে।

Virus Cleaner, এটাও একজন ইউজারকে গুরুত্বের সাথে দেখতে হবে। ভাইরাস এমন একটি ক্ষতিকারক বিষয়, যা ইউজারকে প্রতিনিয়তই কাঁদাতে সক্ষম।  Avast Antivirus অ্যাপটি আপনাকে বিভিন্ন অনাকাঙ্খিত ক্ষতি থেকে সুরক্ষিত রাখতে সাপোর্ট দেবে। তাই এই অ্যাপটি আপনিও ব্যবহার করতে পারেন।

  • Avast Antivirus অ্যাপটি ডাউনলোড করুন : Download Now 

২ |  Wikipedia Android application, এই অ্যাপটির ব্যবহার না করলেই নয়। উইকিপিডিয়া সম্পর্কে যদি না জানেন, তবে অনলাইন জগতের এখনো কিছুই জানতে পারেননি আপনি! উইকিপিডিয়া হলো তথ্যের বিশাল সমুদ্র। যা আপনি কখনই অনুভবই করতে পারবেন না। এই সাইটটি থেকে পৃথিবীর যে কোনো তথ্য খুব সহজেই খুঁজে বের করতে পারবেন।

স্মার্টফোনের জন্যও Wikipedia-এর একটি অ্যাপ আছে। সেই অ্যাপটির সাহায্যে আপনার জানার যে কোন বিষয় সহজেই জেনে নিতে পারবেন। শিক্ষক বা স্টুডেন্টদের জন্য এই অ্যাপটি বিশেষ সহযোগি হিসেবে সাপোর্ট দেবে। তাই এই অ্যাপটি আপনিও ব্যবহার করুন।

  • Wikipedia অ্যাপটি ডাউনলোড করুন : Download Now

৩ |  Automatic Call Recorder. এই অ্যাপটি কল রেকর্ড এর কাজে ব্যবহৃত হয়। আমরা প্রতিদিন অনেক মানুষের সাথে ফোনে কথা বলি। কথা বলার মাঝে এমন কিছু ইম্পর্টেন্ট কথা থাকে যা বেকর্ড করে রাখা জরুরি। যদিও কল রেকর্ড করার অপশনটি স্মার্টফোনের ডিফল্ট সেটিংয়ের মাঝেই দেওয়া থাকে। কিন্তু কল রেকর্ড এর জন্য ডিফল্ট অপশনটি বারবার চালু করতে হয়। এটা প্রায় সবার কাছেই বিরক্তিকর মনে হয়।

তাই ডিফল্ট অপশনটি তেমন ব্যবহৃত হয় না। কল রেকর্ড এর জন্য বেশিরভাগ ক্ষেত্রেই থার্ডপার্টি কোনো অ্যাপ ব্যবহার করা হয়। Automatic Call Recorder এই অ্যাপটি অটো কল রেকর্ড করতে সক্ষম। অর্থাৎ, কারো সাথে ফোনে কথা বলার সময় কলটি রেকর্ড করার জন্য এখানে বাড়তি কোনো অপশন চালু করার ঝামেলা নেই। অটোমেটিক সব ধরণের কল রেকর্ড হতে থাকবে এই অ্যাপটির সাহায্যে।

অ্যাপটি স্মার্টফোনে ইনিস্টল করে অটো কল রেকর্ড অপশনটি প্রথমেই একবার চালুৃ করে নিতে হবে।। তারপর থেকেই নিয়মিত অটোমেটিক কল রেকর্ড করতে থাকবে।

  • Automatic Call Recorder অ্যাপটি ডাউনলোড করুন :  Download Now 

৪ | Ridmik Keyboard. এই অ্যাপটি লেখালেখি বা টাইপিংয়ের কাজে ব্যবহৃত হয়। আমরা যারা বাংলা ভাষাভাষী তাদের স্মার্টফোনে বাংলা অক্ষর লেখার প্রয়োজন হয়। বেশিরভাগ স্মার্টফোনের সাথে বাংলা কিবোর্ড যুক্ত থাকে না।  নিজেদেরেকেই থার্ডপার্টি কোনো বাংলা লিখার কবোর্ড সংগ্রহ করতে হয়।

Ridmik Keyboard অ্যাপটি বাংলা লিখার জন্য বেশ জনপ্রিয় কিবোর্ড। অগণিত স্মার্টফোন ইউজার এই কিবোর্ডটি ব্যবহার করছেন। আপনার স্মার্টফোনেও বাংলা লিখার জন্য এই কিবোর্ডটি ব্যবহার করতে পারেন।

  • Ridmik Keyboard অ্যাপটি ডাউনলোড করুন : Download Now

=======>> এই বিষয়ে কোন মতামত থাকলে কমেন্ট করুন। ধন্যবাদ

Add comment