ফেসবুক আপডেট

বদলে গেছে ফেসবুক! কি এসেছে নতুন আপডেটে?

সোশ্যাল মিডিয়ার গডফাদার হলো ফেসবুক! বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তথ্য শেয়ারিং সোশ্যাল পাটফর্ম এটিই। ২০২০ সালের জানুয়ারি মাসের তথ্য অনুযায়ী যার ইউজার সংখ্যা ছিল ২.৫০ বিলিয়ন+। এবং নিয়মিত এক্টিভ ইউজার সংখ্যা ১.৬ বিলিয়ন।

অনেক আগে থেকেই বিভিন্ন খবর-পত্রিকায় নিউজে দেখে আসছিলাম যে, ’ফেসবুক বদলে যাচ্ছে’। কিন্তু আজ আর কোনো খবর বা নিউজে দেখতে হবেনা ফেসবুকের পরিবর্তনের রূপ। এখন সকল ইউজাররাই খুব সহজেই দেখতে পাবে তাদের নিজ প্রোফাইল থেকেই।

ফেসবুকের বর্তমান আপডেট ফিচারে যা যা এসেছে

ব্যবহারকারীদের জন্য ফেসবুক Dark Mode যোগ করা হয়েছে। যা অগণিত ব্যবহারকারীদের অনেক দিনের আশা ছিল। পাশাপাশি ফেসবুকের প্রতিটা লেআউট পরিবর্তন করা হয়েছে। এখন দেখতে আরো অনেক সুন্দর মনে হয়।

ফেসবুক আপডেট ২০২০

বন্ধুদের সাথে আরো সহজে যোগাযোগ করতে ফেসবুকের হোম পেজের ডান পাশের নিচের কর্ণারে যুক্ত করা হয়েছে মেসেঞ্জার আইকন। যা ইতোমধ্যে অনেক ওয়েবসাইটে আমার দেখেছি।

এই আপডেট গুলো ফেসবুক ব্যবহারকারীদের সবাই দেখতে পাবে।  ব্রাউজার বা সরাসরি ফেসবুক অ্যাপেও যুক্ত করা হয়েছে। তবে যারা স্মার্টফোন থেকে সরাসরি ফেসবুক অ্যাপ ব্যবহার করেন তারা অবশ্যই ফেসবুক অ্যাপটিকে আপডেট করে নেবেন। আর ব্রাউজার থেকে সবাই ফেসবুকের নতুন ফিচার উপভোগ করতে পারবে।

=======>> এই বিষয়ে কারো কোনো মতামত থাকলে কমেন্ট করুন। ধন্যবাদ।

Add comment