ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়?

ইউটিউব কি? এই বিষয়টি কারোর অজানা নয়। কিন্তু কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়? এই বিষয়ে নতুনদের মাঝে নানার প্রশ্ন ঘুরপাক খায়। অনেকেই শুনে থাকি ইউটিউব চ্যানেল নাকি দুই ধরণের হয়। এজন্যই নতুনদের মাঝে চ্যানেল খোলা নিয়ে বিভিন্ন প্রশ্ন ও ভয় কাজ করে। তাই সবাই প্রফেশনাল মানের ইউটিউব চ্যানেল খোলা নিয়ে সুস্পষ্ট ধারণা নিতে চায়। আর এজন্যই আজকের লেখাটি শেষার করা হলো।

ইউটিউব চ্যানেলের প্রকারভেদ। জি-মেইল প্রোফাইলে সাথে মিল রেখে অটোমেটিক চ্যানেল এবং ব্র্যান্ড চ্যানেল ইত্যাদি। তবে প্রকৃতপক্ষে ইউটিউব চ্যানেলের প্রকারভেদে বিশেষ কোনো পার্থক্য নেই। যাদের একটি জিমেইল আছে, তাদের একটি চ্যানেল অটোমেটিক তৈরি আছে। যেটাতে ইচ্ছে করলেই ভিডিও পাবলিশ করা যায়। তবে অটোমেটিক তৈরিকৃত চ্যানেলগুলোতে বেশকিছু ফিচার কম থাকে। যেমন: কাস্টম আর্ট ( চ্যানেল ব্যাকগ্রাউন্ড) দেওয়া যায় না। এডসেন্স ব্যবহার করা যায় না। চ্যানেলের জন্য কাস্টম ইউআরএল সেট করার যায় না। আরো কিছু গুরুত্বপূর্ণ ফিচার থেকে বঞ্চিত হতে হয়।

অনেকেই আছেন, চ্যালেন খুলতে জানেন, কিন্তু সেটিং করতে জানেন না। আবার অনেকেই আছেন, যারা চ্যানেল খুলতেও জানেন না। সবার জন্যই এই লেখাটি আশাকরি কাজে আসবে।

প্রফেশনাল লাইফে যারা ইউটিউবে কাজ করতে চান, তারা অবশ্যই ব্র্যান্ড চ্যানেল খুলবেন। আর যারা ইতোমধ্যে জি-মেইল প্রোফাইলে সাথে মিল রেখে অটোমেটিক চ্যানেল পেয়েছেন এবং সেটাতে কাজ করছেন, তারাও হতাশ হওয়ার কিছু নেই। কারণ, যেকোন সময় আপনার চ্যানেলটিকে ব্র্যান্ড চ্যানেলে কনভার্ট করতে পারবেন। যাইহোক,

ইউটিউব চ্যানেল খোলার বিষয়টি আর্টিকেলে পুরোপুরি বুঝানো সম্ভব নয়। তাই একটি ভিডিওর মাধ্যমে চ্যানেল খোলার খুঁটিনাটি বিষয়গুলো দেখানো হয়েছে। 

 কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলতে হয়? 

Video Link 2 : How to Create YouTube Channel 2020

প্রিয় দর্শক! আপনি যদি ভিডিওটির পুরো অংশ দেখে থাকেন, তবে আশাকরি প্রফেশনাল মানে একটি ইউটিউব চ্যানেল আপনি নিজেই খুলতে সক্ষম হয়েছেন।

আর হ্যাঁ, আপনি ইউটিউব চ্যালেন খুলতে সক্ষম হোন বা না হোন, অবশ্যই আমাদের জানাবেন। পাশাপাশি কোন প্রশ্ন থাকলেও কমেন্টে করবেন। ধন্যবাদ

  কিভাবে YouTube Community Tab এনাবল করতে হয়?

2 comments