কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার নিয়ম

কম্পিউটারে কিভাবে উইন্ডোজ দিতে হয়? সবচেয়ে সহজ পদ্ধতি

কম্পিউটারে কিভাবে উইন্ডোজ দিতে হয়? এটি একটি কমন প্রশ্ন। এই প্রশ্নটা আমাদের কাছে প্রায়ই আসে। কম্পিউটারে উইন্ডোজ দেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতিটি আজকে দেখাবো। উইন্ডোজ দেওয়া যদিও কোনো কঠিন বিষয় নয়, তবে নতুনদের জন্য এটা অনেক কঠিন কিছু। এজন্যই আজকের আর্টিকেলটি তৈরি করা। আজকের এই আর্টিকেলটি ভালো করে পড়লে উইন্ডোজ দেওয়া ১০০% শিখে যাবেন।

উইন্ডোজ হলো কম্পিউটারের অপারেটিং সিস্টেম। এটি ছাড়া কম্পিউটার চলবে না। তাই সকল কম্পিউটার ব্যবহারকারীদের কে উইন্ডোজ সেটআপ দেওয়া শিখে নেওয়া প্রয়োজন। আজকে আমি দেখাবো পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ অপারেটিং সিস্টেম  Windows 10  দিয়ে। একটি উইন্ডোজ ভালোকরে শিখলে যে কোনো উইন্ডোজ সেটআপ দেওয়া আপনার জন্য সহজ হয়ে যাবে।

উইন্ডোজ দেওয়ার অনেক পদ্ধতি আছে। তারমাঝে জনপ্রিয় হলো Pen Drive এবং DVD এর সাহায্যে। তবে সব ধরণের পদ্ধতিই প্রায় সেম। মেক্সিমাম উইন্ডোজ DVD-এর সাহায্যে দেওয়া হয়। তাই আমিও DVD দিয়েই দেখাতে চেষ্টা করবো।

কম্পিউটারে কিভাবে উইন্ডোজ দিতে হয়? সবচেয়ে সহজ পদ্ধতি

আপনি সেই DVD থেকে উইন্ডোজটি দেবেন, সেটা আপনার কম্পিউটারে কানেক্ট করে নিন। তারপর দেখুন DVD টি কম্পিউটারে শো করছে কিনা। যদি কম্পিউটারে DVD টি ভালোকরে আসে তবে আপনার কম্পিউটারটি রিসেট দিন। এবং এই ভিডিওটি সম্পূর্ণ ফলো করুন।

লিংক : How to Setup Windows 10 Bangla 2020

ভিডিওটিতে যেভাবে দেখানো হয়েছে আপনি ঠিক সেভাবেই ফলো করুন। আশাকরি উইন্ডোজ দেওয়া শিখে যাবেন।

যদি ভিডিওর কোনো অংশ বুঝতে অসুবিধা হয় তবে কমেন্ট করে অবশ্যই জানাবেন কোথায় বুঝতে পারেননি। আমরা সর্বদায় আপনার সমস্যা সমাধানের জন্য প্রস্তুত আছি ইনশাআল্লাহ।

2 comments